মুসলিম বিশ্ব নিরব ভুমিকায় কেন?

সারা বিশ্বে মুসলমানরা নির্যাতন নিপিড়নের শিকার হচ্ছেন। তাদের নিয়ে আজ আমাদের বিশেষ আয়োজন । ছবি সংগ্রহ ও লিখেছেন সৈকত ইসলাম সালমান


সার্বিয়ার সেনা ক্যাম্পে ধর্ষিতা মুসলিম বোন সামিরা তার বড় আপুর কাছে চিঠিতে লিখেছিল, আপু আমি আর পারছিনা! ওরা আমার গর্ভে কাফের সন্তান জন্ম দিতে চায় কিন্তু আমি কোন খ্রিষ্টান সন্তান ভুমিষ্ঠ হতে দিব না! প্লিজ আপু আমার জন্য গর্ভপাত নষ্টের ঔষধ পাঠাও। সামিরার ওই দিনের কলিজা ছেড়া আর্তনাদ শুনেও আমাদের বিবেক জাগ্রত হয়নি।


ইরাকের আবু গারিব কারাগারে বন্দি মুসলিম বোন ফাতিমা ও নুর জাহান! যখন জানালা দিয়ে চিৎকার করে বলেছিল!হে মুজাহিদ ভাইয়েরা তোমরা কোথায়??ওদের প্রতি রাতের অত্যাচার আর সহ্য করতে পারছিনা! ওরা যে আমাদের মরতেও দিচ্ছে না! তোমরা আমাদের উদ্ধার করতে না পারলে হত্যা করে যাও! তখনও আমাদের বিবেক জাগ্রত হয়নি !!


মুসলিম বিশ্বের গৌরব কুরআনের হাফিজা এবং সারা দুনিয়ার একমাত্র নিউরো বিজ্ঞানী ড.আফিয়া সিদ্দিকাও মার্কিন কারাগারে রাতের পর রাত ধর্ষিত হয়ে তিলে তিলে শেষ হয়ে গেল! তখনও আমাদের বিবেক জাগ্রত হলো না!!


আরাকান জ্বললো! মুসলিমদের রক্তে নাফ নদী রক্তিম বর্ণ ধারন করল! তারপরও আমাদের বিবেক জাগ্রত হলোনা।


আরেক জন হাজ্জাজ বিন ইউছুফের খুব বেশি প্রয়োজন! দেবলের রাজা দাহির কতৃর্ক মুসলিম যুবতী নাহিদার মাথার উড়না পদদলিত হওয়ার কথা শুনে হুংকার দিয়ে উঠেছিল হাজ্জাজ


পৃথিবীর সর্বত্র মুসলিমরা আজ নির্যাতিত অপমানিত অপদস্ত তাদের কে রক্ষা করার মত কেউ নাই। আজ কোথায় মুহাম্মদ বিন কাসেম? কোথায় তারিক বিন যিয়াদ?
কোথায় সালাহ উদ্দিন আইউবী?


ফিলিস্তিনে ইহুদিরা মুসলিমদের হত্যা, ধর্ষন করছে আর আমরা?


চীনা বৌদ্ধরা উইঘোর মুসলিমদের হত্যা করছে, আমরা মুসলিমরা নিরব!



কাশ্মীরে ভারতীয় হিন্দুরা মুসলিমদের হত্যা করছে! আমরা মুসলিমরা নিরব।
মিশরে সেকুলাররা মুসলিমদের হত্যা করছে আমরা মুসলিমরা নিরব।
সিরিয়ায় ক্ষমতালোভী শিয়া বাশার আল আসাদের নির্দেশে সেনাবাহিনী মুসলিমদেরকে বিদ্রোহী তকমা দিয়ে বোম্ব আর রাসায়নিক ক্যামিকেল গ্যাস মেরে নারী শিশু হত্যা করছে! আমরা মুসলিমরা নিরব।

আমাদের এই ঘুম কবে ভাঙবে? ধিক্কার মুসলমান তোমার প্রতি-তুমি না ওমরের জাতি- তুমি না আলীর জাতি- তুমি না খালিদ বিন সাইফুল্লাহর জাতি-এখনও সময় আছে জেগে উঠো মুসলিম-জেগে উঠো।

আরো পড়ুন :   ইসলাম ধর্ম গ্রহণ করলেন আমেরিকান মনোবিজ্ঞানী লিসা শানকিন

Leave a Reply

Your email address will not be published.