বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যর স্কোয়াড ঘোষনা

নিজস্ব প্রতিবেদকঃ বিরাট কোহলিকে অধিনায়ক করে আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড!

ইংল্যান্ড বিশ্বকাপে ভারতের স্কোয়াড

মোটামুটি কোন ধরণের চমক ছাড়াই ঘোষণা করা হল ভারতীয় স্কোয়াড। একমাত্র চমক হিসেবে ধোনির ব্যাকআপ উইকেটকিপার নির্বাচনের বিষয়টি!
এই ক্ষেত্রে রিশাভ পান্টকে বিবেচনা করা হলেও অবশেষে ডিনেশ কার্তিকের অভিজ্ঞতার কাছে হারতে হয় তাকে। স্পিনিং কম্বিনেশনে অবশ্য জায়গা মেলেনি অভিজ্ঞ সেনানি রবিচন্দ্রন অশ্বীনের।আম্বাতি রাইডু,রবি অশ্বীন,রিশাভ পান্টরা বাদ পড়লেও প্রথমবারের মত বিশ্বকাপ খেলার সুযোগ মিলছে বিজয় শঙ্কর,লোকেশ রাহুলদের!!!

বরাবরের মত এবারও শক্তিশালী ব্যাটিং লাইন আপ ভারতীয়দের,
গত বিশ্বকাপের মত এবারও ওপেনিংয়ে ভারত ভরসা রেখেছে রোহিত-ধাওয়ান জুটির উপর। রান মেশিন বিরাট কোহলি ছাড়াও রয়েছে লোকেশ রাহুল,কেদার জাদব,ধোনি,কার্তিকের মত ব্যাটসম্যানরা।অলরাউন্ডার হিসেবে ভরসা রাখা হয়েছে পান্ডিয়া,শঙ্কর,জাদেজার উপর।
স্পিন সামলাতে জাদেজার পাশাপাশি আছে চাহাল-যাদব কম্বো জুটি। সিমিং কন্ডিশনে মাত্র তিন পেসার রেখেছেন ভারতীয় নির্বাচকরা সেখানে তিনটি নাম প্রায় অনুমিতই ছিল বুমরাহ,ভুবেনেশ্বর,শামী এবং অবশেষে তাদের উপরই দেওয়া হয়েছে পেস বোলিংয়ের দায়িত্ব।

আরো পড়ুন :   বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করলো বিসিবি

বিরাট কোহলির নেতৃত্বে বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট দল ভারত। নিজেদের দিনে সেরা খেলা খেলতে পারলে ২০১৯ বিশ্বকাপ ট্রফি কোহলির হাতে দেখলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

Leave a Reply

Your email address will not be published.